সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
নাগরপুরে রাতের আধারে সরকারি জমি দখল

নাগরপুরে রাতের আধারে সরকারি জমি দখল

জসিউর রহমান লুকন, নাগরপুর: নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নে সরকারি জায়গায় দখল করে দোকান নির্মানের অভিযোগ উঠেছে গনেশ এর বিরুদ্ধে।সহবতপুর বাজারের এমপি রোড’র দক্ষিণ পাশের সরকারি টিউবওয়েলের পাইপ থেকে মাত্র ৬ ইঞ্চি দূরেই সরকারি জায়গায় দখল করে দোকান নির্মানের অভিযোগ উঠেছে।

একই ইউনিয়নের বাসিন্দা কালি কুমার এর ছেলে গনেশ এর বিরুদ্ধে বেআইনি ভাবে সরকারি জায়গায় দখল করে দোকান নির্মাণ করেছে বলে লিখিত অভিযোগ করে জানিয়েছেন ঐ ইউনিয়নের বাসিন্দা নুরু মিয়া। অভিযোগকারী নুরু মিয়া এর সাথে কথা বলে জানা যায়, তিনি (নুরু) তৈরি কাঠের দরজা, জানালা উপজেলার বিভিন্ন হাটে বিক্রি করেন। হাটের অবিক্রীত দরজা, জানালা গত শুক্রবার এমপি রোডের দক্ষিণ পাশের টিউবওয়েল এর কছে রেখে পলিথিন দিয়ে ঢেকে রেখে বাড়িতে চলে যান।

পরে রোববার সকালে সহবতপুর বাজারের ঐ স্থানে গিয়ে দেখতে পান তার মালপত্রের পরিবর্তে একটি দোকান ঘর। আশেপাশে মালপত্রের খোঁজা করে ৩ টি জানালা ছাড়া আর কিছুই না পেয়ে তিনি মাথায় হাত দিয়ে বসে পড়েন। অবশেষে লোকজনদের কাছ থেকে জানতে পারেন তার রেখে যাওয়া দরজা, জানালার জায়গায় ঐ দোকান গনেশ নাম এক ব্যাক্তি রাতের আধারে নির্মান করেছেন।

পরে তিনি বজারের বনিক সমিতির কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন। ক্ষয় ক্ষতির বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ভাই আমি গরীব মানুষ। এ ভাবে কেউ আমার পেটে কেউ লাথি মারবে আমি কল্পনাও করতে পারিনি। যে সকল মালপত্র খোয়া গেছে তার বানানো খরচ অনুমানিক ১ লক্ষ ১০ হাজার টাকা হবে। তিনি আরও বলেন, যেখানে দোকান ওঠানো হয়েছে সেটি পথচারীদের পায়ে হাঁটার রাস্তা।

এ বিষয়ে গনেশ এর সাথে কথা বলতে তাকে দোকাকানে না পেয়ে মুঠোফোনে যোগাযোগ করার বেশ কয়েকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। সহবতপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ জিকরুল হাসান পিয়াস এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নুর মিয়া গনেশ এর বিরুদ্ধে সরকারি জায়গা দখল করে দোকান ঘর উত্তোলন এর একটি লিখিত অভিযোগ দিয়েছেন বনিক সমিতির কাছে। আমরা সমিতির সকলকে এবং ব্যবসায়ীদের নিয়ে বসে আলোচনা করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করব।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840